গাছেরও প্রাণ আছে, তাই বৃক্ষকেই ৪ তলা বাড়ি বানিয়ে ফেললেন ব্যাক্তি, কুর্নিশ নেটিজেনদের

গাছ কেটে তৈরি হচ্ছে বহুতল, কল কারখানা। তারই মধ্যে আজ এমন এক ব্যক্তির কথা বলতে চলেছি যিনি ৮৭ বছরের পুরনো আম গাছের উপর,

বানিয়েছেন নিজের চারতলা বাড়ি।কেপি সিংহ, রাজস্থানের হ্রদের শহর উদয়পুরের বাসিন্দা তিনি। নিজের বাড়িটি তিনি বানিয়েছেন আম গাছের উপরে।

৮৭ বছরের পুরনো এই আম গাছ। পেশায় তিনি একজন ইঞ্জিনিয়ার। বর্তমানে ইঞ্জিনিয়ারকে পি সিংহের বাড়ি “ট্রি হাউস” নামেও খ্যাত। তাঁর বাড়িটি চারতলা। গত ২০ বছর ধরে বাড়িটি এই ভাবে গাছের উপর দাঁড়িয়ে আছে। আম গাছের ওপর তৈরি হওয়া তার এই বাড়িটির সম্পূর্ণ নকশা তৈরি তিনি নিজেই করেছেন।বাড়ি তৈরীর জন্য গাছের একটি ডালপালা কেটে নষ্ট করেন নি তিনি।

পরিবর্তে গাছের ডালের মধ্যে দিয়ে এমন সুন্দর ভাবে নিজের বাড়িটিকে তিনি তৈরি করেছেন যা দেখে হতবাক হতে বাধ্য অনেকেই। গাছের ডালগুলোকে সুন্দর ভাবে ব্যবহার করেছেন তিনি। গাছের একটি শাখা টিভির স্ট্যান্ড তৈরি করেছেন। আরেকটি শাখা দিয়ে সোফা বানিয়েছেন। অন্য একটি শাখা দিয়ে টেবিল বানিয়েছেন। ঘরের ভিতরে বেশিরভাগ আম গাছের ডাল রয়েছে।

বাথরুম, বেডরুম, রান্নাঘর এবং ডাইনিং হল কিনা নেই এই বাড়ির মধ্যে। এই বাড়ির সিঁড়ি গুলি চলে রিমোটের মাধ্যমে। বাড়িটি সিমেন্ট দিয়ে বানানো হয়নি। সেলুলার , স্টিল স্ট্রাকচার এবং ফাইবার সিট দিয়ে তৈরি করা হয়েছে এই বাড়ি। বাড়িটির উচ্চতা ৪০ ফুট। বাড়ির মাটি ৯ ফুট থেকে তৈরি করা হয়েছে। ২০০০ সালে বানানো হয়েছে এই বাড়ি। বাড়িতে দেখতে মাঝে মাঝে বহু পর্যটক ভিড় জমান।